বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

পাকিস্তানে সরকার গঠনে পিটিআইকে আমন্ত্রণ জানাচ্ছেন প্রেসিডেন্ট?

পাকিস্তানে সরকার গঠনে পিটিআইকে আমন্ত্রণ জানাচ্ছেন প্রেসিডেন্ট?

স্বদেশ ডেস্ক:

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ব্যারিস্টার গওহর আলি খান দাবি করেছেন যে, প্রেসিডেন্ট আরিফ আলভি তাদেরকে সরকার গঠনের আমন্ত্রণ জানাবেন, কারণ তারা জাতীয় পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন।

আজ শনিবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের কারো সাথে ঝগড়া নেই। আমরা সামনে এগিয়ে যেতে চাই। আমরা সামনে এগিয়ে যাব এবং সংবিধান ও আইন অনুযায়ী সরকার গঠন করব।’

তিনি বলেন, জনগণ স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। প্রিসাইডিং অফিসার ভোট গণণা করেছেন এবং ফরম ৪৫ গঠন করেছেন।

পিটিআই প্রধান বলেন, ফরম ৪৫ অনুসারে ফলাফল প্রস্তুত করতে হবে। তারা সব ফরম পেয়েছেন বলে জানান তিনি।

আজ রাত ১২টার মধ্যে চূড়ান্ত ফলাফল ঘোষণা দাবি জানিয়ে পিটিআই প্রধান বলেন, ‘পিটিআইয়ের জন্য কোনো বাধা তৈরি করা সহ্য করা হবে না। যত তাড়াতাড়ি সম্ভব ফলাফল ঘোষণা করা হোক। আইন অনুযায়ী, চূড়ান্ত ফলাফল ফরম ৪৫ থেকে বের করা হয় এবং আমরা সমস্ত ফলাফল পেয়েছি।’

গওহর বলেন, তাদের স্বতন্ত্র প্রার্থীরা তাদের সাথে রয়েছেন। তারা দলের প্রতি অনুগত ছিলেন, ভবিষ্যতেও থাকবেন। তারা স্বাধীন সরকার গঠন করবেন।

তাদেরকে নির্বাচনে হারানোর সার্বক্ষণিক চেষ্টা চালানো হয়েছে বলে মন্তব্য করে গওহর খান দাবি করেন, তারা ১৭০টি আসনে জয় পেয়েছেন। তিনি জানান, তারা খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ৩৯টি জাতীয় পরিষদ আসনের মধ্যে ৩৫টিতে জয় পেয়েছেন।

পিটিআই চেয়ারম্যান বলেন, তারা আলোচনা করে দুই দিনের মধ্যে প্রধানমন্ত্রী পদে তাদের লোক চূড়ান্ত করবেন। তারা পাঞ্জাব প্রদেশেও সরকার গঠন করবেন বলে জানান তিনি।

সূত্র : জিও নিউজ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877